উইলিয়ামসনের সেঞ্চুরিতে নিউজিল্যান্ডের লিড

স্বদেশ জার্নাল → প্রকাশ : 28 Dec 2022, 8:22:24 PM

image06

পাকিস্তানের বাবর আজম ও আগা সালমানের সেঞ্চুরির জবাবে শতক হাঁকিয়েছেন নিউজিল্যান্ডের দুই তারকা ব্যাটসম্যান টম ল্যাথাম ও কেন উইলিয়ামসন। 

তবে বাবর আজম (১৬১), আগা সালমান (১০৩), টম ল্যাথাম (১১৩) ও কেন উইলিয়ামসনের (১০৫*) সেঞ্চুরির টেস্টে দুর্দান্ত ব্যাটিং করেও আক্ষেপ নিয়ে মাঠ ছেড়েছেন পাকিস্তানের সরফরাজ আহমেদ (৮৬) ও নিউজিল্যান্ডের ডেভন কনওয়ে (৯২)।  

করাচিতে প্রথম টেস্টে টস জিতে ব্যাটিংয়ে নেমে প্রথম ইনিংসে ৪১৩ রান করে স্বাগতিক পাকিস্তান।  

জবাবে ব্যাটিংয়ে নেমে ওপেনিংয়ে ১৮১ রানের জুটি গড়েন নিউজিল্যান্ডের দুই তারকা ওপেনার ডেভন কনওয়ে ও টম ল্যাথাম। ল্যাথাম সেঞ্চুরি (১১৩) পেলেও তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করার আগেই আউট হন কনওয়ে। 

গত বছর লর্ডসে অভিষেক টেস্টে ডাবল সেঞ্চুরি করে আলোড়ন তৈরি করা কনওয়ে চলতি বছরে এ নিয়ে দুইবার নার্ভাস নাইনটিতে গিয়ে আউট হলেন। 

ফেব্রুয়ারিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ক্রাইস্টচার্চে ৯২ রানে আউট হওয়া কনওয়ে আজও ফিরলেন ৯২ রানে। তবে কনওয়ের ব্যর্থতার দিনে সেঞ্চুরি তুলে নিয়েছেন টম ল্যাথাম ও কেন উইলিয়ামসন। নেতৃত্ব থেকে অব্যাহতি নিয়ে প্রথম টেস্ট খেলতে নেমেই সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি। 

করাচি টেস্টের তৃতীয় দিন শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ৬ উইকেটে ৪৪০ রান।  ইতোমধ্যে ২ রানের লিড নিয়েছে কিউইরা। ১০৫ রানে অপরাজিত আছেন কেন উইলিয়ামসন। লেজের ব্যাটসম্যানদের নিয়ে তিনি দলকে বড় লিড এনে দেওয়ার সর্বোচ্চ চেষ্টা করে যাবেন আগামীকাল।


Share

বিজ্ঞাপন
© All rights reserved © 2022 swadeshjournal.news Design & Developed by : alauddinsir