উন্মুক্ত স্থানে ফিলিস্তিনি পতাকা ওড়ানোয় ইসরাইলের নিষেধাজ্ঞা

স্বদেশ জার্নাল → প্রকাশ : 9 Jan 2023, 7:43:54 PM

image06

সর্বসাধারণের চলাচলের জন্য উন্মুক্ত স্থানে ফিলিস্তিনের পতাকা ওড়ানোর ওপর নিষেধাজ্ঞা দিয়েছে ইসরাইল। স্থানীয় সময় রোববার দেশটির জাতীয় নিরাপত্তা মন্ত্রী ইতামার বেন গ্যভির এ নিষেধাজ্ঞা দিয়েছেন। খবর দ্য গার্ডিয়ানের।  

ইসরাইলের নতুন উগ্র-ডানপন্থি জাতীয় নিরাপত্তা মন্ত্রী ইতামার বেন গ্যভির পুলিশকে পাবলিক স্পেস থেকে ফিলিস্তিনি পতাকা সরিয়ে নেওয়ার নির্দেশ দিয়েছেন। তিনি দাবি করেন, ফিলিস্তিনি পতাকা ওড়ানো এমন একটি কাজ, যা সন্ত্রাসবাদীদের সমর্থন করে।

কট্টরপন্থি এই মন্ত্রী বলেন, 'আইন ভঙ্গকারীরা সন্ত্রাসবাদী পতাকার মাধ্যমে সন্ত্রাসবাদকে উস্কে দেবে এবং উৎসাহিত করবে, এটা হতে পারে না। তাই আমি প্রকাশ্য জনবহুল ও সর্বসাধারণের চলাচলের জন্য উন্মুক্ত স্থান থেকে সন্ত্রাসবাদকে সমর্থনকারী পতাকা সরানোর এবং ইসরাইলের বিরুদ্ধে উস্কানি বন্ধ করার নির্দেশ দিয়েছি।'

ইসরাইলি আইনে ফিলিস্তিনি পতাকা ওড়ানো বেআইনি বা অবৈধ নয়। তবে জনশৃঙ্খলার জন্য হুমকি রয়েছে বলে মনে করলে যেকোনো বস্তু সরিয়ে ফেলার অধিকার ইসরাইলি পুলিশের রয়েছে। 

প্রসঙ্গত, কট্টর উগ্র-ডানপন্থি দলগুলোকে নিয়ে জোট বেঁধে তৃতীয় মেয়াদে ক্ষমতায় এসেছেন ইসরাইলের নতুন প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। নতুন সরকারে একটি অতি-জাতীয়তাবাদী দলের প্রধান হিসেবে রয়েছেন বেন গ্যভির।


Share

বিজ্ঞাপন
© All rights reserved © 2022 swadeshjournal.news Design & Developed by : alauddinsir