...
ব্রেকিং নিউজ
বৃষ্টির আভাস থাকলেও গরমে বাড়তে পারে অস্বস্তি ⁜ বিকেলে সংসদে উঠছে সাইবার নিরাপত্তা বিল ⁜ ব্যবসায়ীর পৌনে ২ কোটি টাকা ছিনিয়ে নিলো প্রজন্মলীগ নেতা ⁜ চিকিৎসা শেষে আজ দেশে ফিরছেন ড. মোশাররফ ⁜ নিখোঁজের দুইদিন পর সেপটিক ট্যাংকে মিললো যুবকের লাশ ⁜ এলিভেটেড এক্সপ্রেসওয়ে দ্বিতীয় দিনে প্রায় ২২ লাখ টাকার টোল আদায় ⁜ কুমিল্লায় বিদ্যুৎস্পৃষ্ট থেকে স্ত্রী-মেয়েকে বাঁচাতে গিয়ে গৃহকর্তার মৃত্যু ⁜ এশিয়া কাপে ফিরছেন লিটন, যোগ দিবেন আজ রাতেই ⁜ নিজের সন্তানকে শতক উৎসর্গ শান্তর ⁜ বাংলাদেশ-আফগান ম্যাচের খবর জানতে চাইলেন ফুটবল কোচ ⁜

সম্মেলনে কেনো আসেননি নেতারা

স্বদেশ জার্নাল → প্রকাশ : 31 Oct 2022, 6:45:06 PM

image06

কুমিল্লা আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন। রবিবার দুপুরে কুমিল্লা টাউন হল মাঠে করা সে সম্মেলনের প্যান্ডেলে উপস্থিত হলেন নেতা-কর্মীরা। এসেছেন কাউন্সিলর ও ডেলিগেটরাও। সম্মেলন শুরু হলেও সম্মেলনের তিন অতিথির তিন জনই আসেননি। ত্রি-বার্ষিক এ সম্মেলনে আসেননি প্রধান অতিথি আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি, প্রধান বক্তা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, বিশেষ অতিথি কুমিল্লা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হক মুজিব এমপি। পরে অপর অতিথি আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুরকে প্রধান অতিথি হিসেবে ঘোষণা করে চালিয়ে নেওয়া হয় কুমিল্লা আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন।
কিন্তু কেন এলেন না প্রধান অতিথি, প্রধান বক্তাসহ নেতারা? কেনই বা নিচের সারির একজন নেতাকে উপস্থিত ক্ষেত্রে প্রধান অতিথি করতে হলো? নেতারা কি ইচ্ছে করেই বয়কট করেছেন এ সম্মেলন? নাকি ‘নির্দেশ’ থাকায় বিভিন্ন কারণ দেখিয়ে তাঁরা আসেননি। আগের দিন শনিবার তো আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফসহ শীর্ষ নেতারা কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে এসেছিলেন। কিন্তু কুমিল্লা আদর্শ সদর উপজেলা সম্মেলনে না এসে আওয়ামী লীগ নেতা-কর্মীদের কী বার্তা দিলেন? আর এমন সম্মেলনে করা নতুন কমিটি কি অনুমোদন পাবে?  এসব নানা বিষয় নিয়ে চলছে তুমুল আলোচনা। বিষয়টি পরিণত হয়েছে টক অব দ্য সিটিতে।
কুমিল্লা সদর উপজেলা ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের রাজনীতির নেতৃত্ব দেন ও পরিচালনা করেন সদর আসনের সংসদ সদস্য হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার। তাঁর অনুসারিরাই আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের কমিটিতে আছেন। আওয়ামী লীগে তাঁর প্রতিদ্বন্দ্বি প্রয়াত বর্ষিয়ান নেতা অধ্যক্ষ আফজাল খানের মেয়ে আঞ্জুম সুলতানা সীমা এমপি।
সূত্র জানান, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য আনজুম সুলতানা সীমা কুমিল্লা মহানগর আওয়ামী লীগ ও সদর উপজেলা আওয়ামী লীগের নানা কর্মকাণ্ডের বিরুদ্ধে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে লিখিত অভিযোগ করেছেন। এর মধ্যে মহানগরের ৮টি ওয়ার্ড কমিটি বাতিল ও বিএনপি-জামায়াত, আওয়ামীলীগ বিরোধী লোক এবং মাদক বিক্রেতাদের কমিটি থেকে বাদ দেওয়ার জন্য আবেদন জানানো হয়। ঐ আবেদনে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সহসভাপতি আনজুম সুলতানা সীমা এমপি, আরেক সহসভাপতি ও কুমিল্লা জেলা পরিষদের সাবেক প্রশাসক আলহাজ্ব মো: ওমর ফারুক, যুগ্ম সাধারণ সম্পাদক শাহিনুল ইসলাম শাহীন, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক নুর উর রহমান মাহমুদ তানিম, শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক কবিরুল ইসলাম শিকদার, যুব ও ক্রীড়া সম্পাদক আনিসুর রহমান মিঠু, সংস্কৃতি সম্পাদক কাজী জিয়াউল হক মুন্না, সদস্য জাকির হোসেন স্বাক্ষর করেন। অভিযোগের বিষয়টি দেখভাল করছেন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি, আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি।
সূত্র আরো জানায়, কুমিল্লা সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে কালির বাজার ইউনিয়নের আওয়ামীল লীগ নেতা আবদুল হকসহ ১৫ জনের নাম কমিটিতে অর্ন্তভূক্তির জন্য দিয়েছেন এমপি সীমা। দলের সভানেত্রী বরাবরে দেওয়া সে তালিকা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি কুমিল্লা আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের কমিটিতে বিবেচনার জন্য মোবাইল ফোনে দিয়েছেন সংসদ সদস্য হাজী আ ক ম বাহাউদ্দিন বাহারকে। সে তালিকার বিষয়ে কোন সুরহা না হওয়ায় সম্মেলনের অতিথিদের কেউই আসেননি।
কেন অতিথিরা এলেন না এ বিষয়ে জানতে চাইলে কুমিল্লা আদর্শ সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি কাজী আবুল বাশার জানান, রাষ্ট্রীয় নানা কাজে নেতারা ব্যস্ত থাকায় তারা আসতে পারেননি। সম্মেলন ও কমিটি সুন্দরভাবে হয়েছে।
সম্মেলনে দেওয়া বক্তব্যে ইঙ্গিত দিয়ে এমপি বাহার বলেন, কিছু হলেই কান্নাকাটি, ঢাকায় গিয়ে বিচার দেয়। বলে দখল করে ফেলবো। আমি এমপি হওয়ার আগে আওয়ামী লীগ কার্যালয়ে যারা চেয়ারের মধ্যে বঙ্গবন্ধুর ছবি রেখে জাতীয় অনুষ্ঠানে ফুল দিতেন। তারাই এখন মন্ত্রী। তারাই এখনো ষড়যন্ত্র করেন। তারাই সম্মেলনে আসতে চায় না। কে আসলো কে আসলো না সে হিসাব নেই না। নিয়মতান্ত্রিক পন্থায় সদর উপজেলার সম্মেলন হচ্ছে। নিয়মতান্ত্রিক পন্থাতেই এ সম্মেলনে করা কমিটিকেই অনুমোদন দিতে হবেই।
প্রশ্ন করা হলে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী জানান, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ ভাই কৃষকলীগের একটি অনুষ্ঠানে প্রধান অতিথি, আওয়ামী  লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আলম মাহমুদ স্বপন ভাই সংসদ অধিবেশন নিয়ে ব্যস্ত, তাই যেতে পারেননি।  সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর জানান, ঢাকায় আওয়ামী লীগের একটা সম্মেলনে উপস্থিত থাকায় নেতারা কুমিল্লায় আসতে পারে নি। সম্মেলনে আমি বলেছি সমন্বয় করে কমিটি করতে। তারা বলেছে সমন্বয় করে কমিটি করেছে।
এ ব্যাপারে  সংসদ সদস্য আনজুম সুলতানা সীমার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, দীর্ঘ দিন ধরে যারা আওয়ামী লীগ করে এসেছে এই কমিটিতে তাদের অন্তর্ভূক্তি চেয়েছি। কমিটিতে অন্তত ১৫ জনকে অন্তর্ভূক্তির জন্য মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার  কাছে আবেদন করেছি।  
সম্মেলনে অধ্যাপক কাজী আবুল বাশারকে সভাপতি এবং তারিকুর রহমান জুয়েলকে সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দিয়ে ৭১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।  
এ দিকে আগামী ৫ নভেম্বর কুমিল্লা টাউন হল মাঠে কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সম্মেলন হওয়ার কথা রয়েছে। ৫ নভেম্বরের সম্মেলনে কেউ যেন দখল করতে না আসে সে জন্য এমপি বাহার হুশিয়ারি উচ্চারণ করেন। রবিবার সদর উপজেলা আওয়ামীলীগের সম্মেলনে উদ্বোধকের বক্তব্যে তিনি বলেন, ৫ নভেম্বর আওয়ামীলীগের আরেকটা সম্মেলন হবে, কেউ দখল করতে আসবেন না।
এ প্রসঙ্গে জানতে চাইলে আন্জুম সুলতানা সীমা এমপি বলেন, ৫ নভেম্বরের সম্মেলনে আমরা যাবোই।


share:
Today
প্রিন্ট নিউজ
...
বিজ্ঞাপন
সময়
সর্বশেষ
➤ বৃষ্টির আভাস থাকলেও গরমে বাড়তে পারে অস্বস্তি
➤ বিকেলে সংসদে উঠছে সাইবার নিরাপত্তা বিল
➤ ব্যবসায়ীর পৌনে ২ কোটি টাকা ছিনিয়ে নিলো প্রজন্মলীগ নেতা
➤ চিকিৎসা শেষে আজ দেশে ফিরছেন ড. মোশাররফ
➤ নিখোঁজের দুইদিন পর সেপটিক ট্যাংকে মিললো যুবকের লাশ
➤ এলিভেটেড এক্সপ্রেসওয়ে দ্বিতীয় দিনে প্রায় ২২ লাখ টাকার টোল আদায়
➤ কুমিল্লায় বিদ্যুৎস্পৃষ্ট থেকে স্ত্রী-মেয়েকে বাঁচাতে গিয়ে গৃহকর্তার মৃত্যু
➤ এশিয়া কাপে ফিরছেন লিটন, যোগ দিবেন আজ রাতেই
➤ নিজের সন্তানকে শতক উৎসর্গ শান্তর
➤ বাংলাদেশ-আফগান ম্যাচের খবর জানতে চাইলেন ফুটবল কোচ
➤ কুমিল্লায় ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুর অভিযোগ
➤ সিনিয়র সচিবের পদমর্যাদা পেলেন আইজিপি
➤ কুমিল্লায় গায়ে হলুদের অনুষ্ঠানে গান-বাজনার পরিবর্তে কোরআন খতম
➤ কুমিল্লায় সম্পতি নিয়ে সংঘর্ষে নিহত- ২, আহত ৫
➤ ‘প্রিয়তমা’ দেখে শাকিব খানকে জড়িয়ে ধরলেন রাষ্ট্রপতি
➤ পরীমণিকে পেছনে ফেললেন সাকিব আল হাসান
➤ ফখরুলের পর চিকিৎসার জন্য সিঙ্গাপুর গেলেন আব্বাস
➤ তামিমকে যে বার্তা দিলেন সাকিব
➤ চিকিৎসার জন্য সিঙ্গাপুর গেলেন মির্জা ফখরুল
➤ মেসির জাদুতে এবার ইউএস ওপেনের ফাইনালে মায়ামি
➤ তৃতীয় সন্তানের বাবা হলেন তাসকিন
➤ বাংলালিংকের নেটওয়ার্কে মিলবে টেলিটক সিমে
➤ ট্রানজিট ভিসায় ওমরার সুযোগ বাংলাদেশিদের
➤ সেপ্টেম্বরের শুরুতে বিদেশি পর্যবেক্ষক নীতিমালার খসড়া চূড়ান্ত করবে ইসি
➤ সংসদ নির্বাচন ঘিরে জঙ্গিগোষ্ঠীকে উস্কানি দিচ্ছে বিএনপি: কাদের
© All rights reserved © 2022 swadeshjournal.news
Design & Developed by : alauddinsir