...
ব্রেকিং নিউজ
সিগারেট বাকীতে না দেয়ায় দোকানীকে ছুরিকাঘাতে হত্যা ⁜ স্বাস্থ্য সেবায় চট্টগ্রাম বিভাগে শ্রেষ্ঠ বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ⁜ শিক্ষার্থীদেরকে মানসম্মত শিক্ষা দিতে হলে প্রথমে শিক্ষকদেরকে প্রশিক্ষিত হতে হবে ---শফিউদ্দিন শামীম (এমপি) ⁜ বরুড়ায় অবৈধ ভাবে ড্রেজার মেশিনে মাটি উত্তোলন করায় ভ্রাম্যমাণ আদালতে জরিমানা আদায় ⁜ বিভিন্ন মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রীবর্গদের সাথে বরুড়া পৌরসভা মেয়র বকতার হোসেন'র সৌজন্যে সাক্ষাত ⁜ বরুড়ায় মরহুম আবু তাহের ফাউন্ডেশন কর্তৃক বিভিন্ন মসজিদের পরিচ্ছন্নতায় উপকরণ সামগ্রী বিতরণ ⁜ বরুড়ায় নব নির্বাচিত সংসদ সদস্য শফিউদ্দিন শামীম'র সাথে জনকল্যাণ সমিতির শুভেচ্ছা বিনিময় ⁜ কুমিল্লার ৪ আসনঃ শপথ নিলেন দেবিদ্বারের এমপি আবুল কালাম আজাদ ⁜ কুমিল্লা-৪ আসন: ঈগলের থাবায় ডুবল নৌকা! ⁜ কুমিল্লায় ৭টিতে আওয়ামীলীগ আর ৪টিতে স্বতন্ত্র বিজয়ী,নতুন মুখ ৬ ⁜

সংসদ নির্বাচন ঘিরে জঙ্গিগোষ্ঠীকে উস্কানি দিচ্ছে বিএনপি: কাদের

স্বদেশ জার্নাল → প্রকাশ : 23 Aug 2023, 3:34:32 PM

image06
logo

নিজস্ব প্রতিবেদক।।

দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে বিএনপি জঙ্গিগোষ্ঠীকে উস্কানি দিচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ভারত ও পশ্চিমা বিশ্বকে দেখাতে সরকার দেশে ‘জঙ্গি নাটক’ করছে বলে বিএনপি মহাসচিব যে মন্তব্য করেছেন তার সমালোচনা করে সেতুমন্ত্রী বলেন, জঙ্গিবাদ নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের বক্তব্য হাস্যকর ও নির্লজ্জ।

বুধবার (২৩ আগস্ট) দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।


আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত বিবৃতিতে ওবায়দুল কাদের বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল জঙ্গিবাদ ও সন্ত্রাস নিয়ে যে মিথ্যাচার করেছেন তা দেখে দেশের বিবেকবান মানুষ লজ্জা পেয়েছে! বিএনপি মহাসচিবের দেওয়া “ভারত ও পশ্চিমা বিশ্বকে দেখাতে সরকার দেশে জঙ্গি নাটক করছে” এই বক্তব্য দেশবাসীর সঙ্গে বিএনপির চরম উপহাস ছাড়া আর কিছু নয়।


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘তাদের কাছে জঙ্গি দমনের প্রচেষ্টাকে নাটক মনে হবে এটাই স্বাভাবিক। কারণ বিএনপির মদদেই পরিচালিত হচ্ছে জঙ্গিবাদী সংগঠনের নেটওয়ার্ক। বিএনপির সহায়তা, প্রত্যক্ষ মদদ ও পৃষ্ঠপোষকতায় এদেশে উগ্র-সাম্প্রদায়িক রাজনীতি এবং সন্ত্রাস ও জঙ্গিবাদের ভয়াবহ উত্থান ঘটে।


বিএনপির শাসনামলে বাংলাদেশ ‘সন্ত্রাস ও জঙ্গিবাদের অভয়ারণ্য’ হয়ে উঠেছিল উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, কুখ্যাত জঙ্গি নেতা শায়েখ আব্দুর রহমান ও সিদ্দিকুর রহমান বাংলা ভাইয়ের তাণ্ডবে প্রকম্পিত হয়ে উঠেছিল গোটা দেশ। তখন বিএনপি নেতারা বলেছিল ‘বাংলা ভাই মিডিয়ার সৃষ্টি’। অথচ পরবর্তীতে দিবালোকের মতো স্পষ্ট ও প্রমাণিত হয় বিএনপির শীর্ষ নেতৃত্বের পৃষ্ঠপোষকতায় এবং তৎকালীন প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর সরাসরি তত্ত্বাবধানে বাংলা ভাইয়ের সৃষ্টি এবং জঙ্গি সংগঠনগুলোর বিকাশ ঘটেছিল।


আওয়ামী লীগের এই নেতা বলেন, রাজশাহীতে প্রশাসনের সহায়তায় প্রকাশ্য দিবালোকে অস্ত্রের মহড়া দিয়েছিল বাংলা ভাইয়ের জঙ্গিবাহিনী। জঙ্গি নেতাদের সঙ্গে বিএনপির তৎকালীন মন্ত্রী, এমপিদের প্রকাশ্য বৈঠকের ছবি দেশি-বিদেশি গণমাধ্যমে প্রকাশিত হয়েছিল।


বিএনপির পৃষ্ঠপোষকতায় দেশে উগ্র-সাম্প্রদায়িক রাজনীতির যাত্রা শুরু হয় মন্তব্য করে সেতুমন্ত্রী বলেন, বাংলাদেশে উগ্র-সাম্প্রদায়িক রাজনীতি ও জঙ্গিবাদের বিষবৃক্ষ রোপন করে বিএনপির প্রতিষ্ঠাতা সামরিক স্বৈরাচার জিয়াউর রহমান। ধর্মভিত্তিক রাজনীতির ওপর নিষেধাজ্ঞা তুলে নিয়ে সংবিধান সংশোধনীর মাধ্যমে উগ্র-সাম্প্রদায়িক গোষ্ঠীকে রাজনীতিতে পুনঃপ্রতিষ্ঠা করে জিয়াউর রহমান।


ওবায়দুল কাদের বলেন, ‘জিয়াউর রহমানের পত্নী খালেদা জিয়ার শাসনামলে জঙ্গিবাদ ব্যাপক বিস্তৃতির মধ্য দিয়ে এক মহীরুহে পরিণত হয়। বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি রশিদ-ফারুকরা মধ্যপ্রাচ্যের উগ্র-সাম্প্রদায়িক অপশক্তির সহযোগিতায় ‘ফ্রিডম পার্টি’ নামে একটি ফ্যাসিবাদী সংগঠন গড়ে তোলে এবং বেগম খালেদা জিয়া ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারির ভোটারবিহীন প্রহসনের নির্বাচনে ‘ফ্রিডম পার্টি’কে সংসদের প্রধান বিরোধী দলের মর্যাদা দেয়।


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদ বিএনপির শাসনামলে ১৯৯২ সালের ৩০ এপ্রিল জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিক আত্মপ্রকাশ করে। এই অপশক্তি যশোরের উদীচীর অনুষ্ঠানে বোমা হামলা, খুলনায় আহমদিয়া মসজিদে বোমা হামলা, গোপালগঞ্জের কোটালীপাড়ায় শেখ হাসিনার জনসভাস্থলের কাছে ও হেলিপ্যাডে বোমা পুঁতে রাখা, রমনার বটমূলে হামলা, গোপালগঞ্জের বানিয়ারচরে গির্জায় হামলা ও নারায়ণগঞ্জের আওয়ামী লীগ অফিসে বোমা হামলাসহ একাধিক জঙ্গি হামলা চালিয়েছিল।


বিবৃতিতে ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনা তুলে ধরে সেতুমন্ত্রী বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট শেখ হাসিনাসহ আওয়ামী লীগের জাতীয় নেতৃবৃন্দকে হত্যার উদ্দেশ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান, দুর্নীতির বরপুত্র তারেক রহমানের প্রত্যক্ষ তত্ত্বাবধানে পরিচালিত হয় নারকীয় গ্রেনেড হামলা। গ্রেনেড হামলা মামলার আসামি মুফতি হান্নানসহ একাধিক জঙ্গি নেতার আদালতে দেওয়া জবানবন্দি এবং সাক্ষ্যের ভিত্তিতে প্রমাণিত হয় তারেক রহমানই ছিল এই গণহত্যার মাস্টারমাইন্ড। এ ঘটনায় নারী নেত্রী আইভি রহমানসহ আওয়ামী লীগের ২২ নেতা-কর্মী নিহত হন। বিএনপি, জামায়াত, বঙ্গবন্ধুর খুনিচক্র, দেশি-বিদেশি জঙ্গিগোষ্ঠীর সম্মিলিত ষড়যন্ত্রেই এই হামলা পরিচালিত হয়।


২০০৫ সালের সিরিজ বোমা হামলার ঘটনা তুলে ধরে ওবায়দুল কাদের বলেন, বিএনপি-জামায়াত জোট আমলে ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের সমাবেশে গ্রেনেড হামলা চালিয়ে সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়াকে হত্যা করা হয়েছিল। তাদের হামলা থেকে তৎকালীন ব্রিটিশ হাই কমিশনার আনোয়ার চৌধুরীও রেহাই পায়নি। বিএনপি-জামায়াত জোট আমলে জেএমবি ২০০১ থেকে ২০০৫ সাল পর্যন্ত দেশে কমপক্ষে ২৬টি হামলা চালায়। ২০০৫ সালের ১৭ আগস্ট দেশের ৬৩ জেলায় ৫০০টি স্থানে একযোগে বোমা হামলা, ময়মনসিংহে মাজার ও ময়মনসিংহের ৩টি সিনেমা হলে বোমা হামলা, গাজীপুর, চট্টগ্রাম, নেত্রকোনা, দিনাজপুর, গাইবান্ধাসহ বিভিন্ন স্থানে ১৭ আগস্টের পর অসংখ্য আত্মঘাতী হামলায় বিচারক, আইনজীবী, পুলিশ, সরকারি-বেসরকারি কর্মকর্তাসহ ৩৩ জন নিহত হন। আহত হন ৪ শতাধিক। ২০০৫ সালের ১৪ নভেম্বর ঝালকাঠিতে দুই বিচারক হত্যা করেছিল জঙ্গিরা।


বিবৃতিতে আওয়ামী লীগের এই নেতা আরও বলেন, আওয়ামী লীগ প্রতিষ্ঠালগ্ন থেকেই অসাম্প্রদায়িক প্রগতিশীল গণতান্ত্রিক রাজনীতির ধারক ও বাহক। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবিসংবাদিত নেতৃত্বে দীর্ঘ আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে অসাম্প্রদায়িক আদর্শের ভিত্তিতে স্বাধীনতা সংগ্রাম সংগঠিত হয়েছে এবং উদার সাম্প্রদায়িক সম্প্রীতির রাষ্ট্র হিসেবে বাংলাদেশের অভ্যুদয় ঘটেছিল।


ওবায়দুল কাদের বলেন, স্বাধীনতাবিরোধী এবং উগ্র-সাম্প্রদায়িক অপশক্তির দ্বারা আওয়ামী লীগ বার বার আক্রান্ত হয়েছে। আওয়ামী লীগের অগণিত নেতাকর্মী এই উগ্র-সাম্প্রদায়িক জঙ্গিগোষ্ঠীর হামলায় নিহত হয়েছে। আজকে যখন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়ন ও শান্তির পথে এগিয়ে যাচ্ছে ঠিক সে সময়ে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জঙ্গিগোষ্ঠীকে উস্কানি দিচ্ছে বিএনপি। মির্জা ফখরুলের বক্তব্যে সেই উস্কানিরই প্রতিফলন ঘটেছে।


share:
Today
প্রিন্ট নিউজ
...
বিজ্ঞাপন
সময়
সর্বশেষ
➤ সিগারেট বাকীতে না দেয়ায় দোকানীকে ছুরিকাঘাতে হত্যা
➤ স্বাস্থ্য সেবায় চট্টগ্রাম বিভাগে শ্রেষ্ঠ বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে
➤ শিক্ষার্থীদেরকে মানসম্মত শিক্ষা দিতে হলে প্রথমে শিক্ষকদেরকে প্রশিক্ষিত হতে হবে ---শফিউদ্দিন শামীম (এমপি)
➤ বরুড়ায় অবৈধ ভাবে ড্রেজার মেশিনে মাটি উত্তোলন করায় ভ্রাম্যমাণ আদালতে জরিমানা আদায়
➤ বিভিন্ন মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রীবর্গদের সাথে বরুড়া পৌরসভা মেয়র বকতার হোসেন'র সৌজন্যে সাক্ষাত
➤ বরুড়ায় মরহুম আবু তাহের ফাউন্ডেশন কর্তৃক বিভিন্ন মসজিদের পরিচ্ছন্নতায় উপকরণ সামগ্রী বিতরণ
➤ বরুড়ায় নব নির্বাচিত সংসদ সদস্য শফিউদ্দিন শামীম'র সাথে জনকল্যাণ সমিতির শুভেচ্ছা বিনিময়
➤ কুমিল্লার ৪ আসনঃ শপথ নিলেন দেবিদ্বারের এমপি আবুল কালাম আজাদ
➤ কুমিল্লা-৪ আসন: ঈগলের থাবায় ডুবল নৌকা!
➤ কুমিল্লায় ৭টিতে আওয়ামীলীগ আর ৪টিতে স্বতন্ত্র বিজয়ী,নতুন মুখ ৬
➤ কুমিল্লা ৪ আসনে ঈগলের ঝাপটায় ডুবল নৌকা!
➤ দেবীদ্বারে স্বতন্ত্র প্রার্থীকে হুমকি দেয়ায় , সেচ্ছাসেবকলীগ নেতার বিরুদ্ধে মামলার নির্দেশ
➤ ব্রাহ্মণপাড়ায় সাংবাদিকদের সাথে সহকারী রিটার্নিং কর্মকর্তার মতবিনিময়
➤ আগামী ৭ তারিখ প্রমাণ করতে হবে কুমিল্লার জনগন শেখ হাসিনার পক্ষে,উন্নয়নের পক্ষে, গনতন্ত্রের পক্ষে - এমপি বাহার
➤ কুমিল্লার ১১টি আসনের ৯৩ জন প্রার্থী শেষ দিনে জমজমাট প্রচারণা
➤ চৌদ্দগ্রামে মুজিবুল হকের নির্বাচনি জনসভায় মানুষের ঢল নেমেছে
➤ কুমিল্লা-৬ আসনের বাহার ও সীমার মধ্যে ভোটের লড়াই দেখতে পাচ্ছেন না ভোটাররা
➤ কুমিল্লা ৪ আসনে অন্য প্রার্থীর এজেন্ট সেজে কাজ করছেন মেয়রসহ নৌকার গুরুত্বপূর্ণ সমর্থকরা
➤ কুমিল্লা-৫ বুড়িচং সদরে নৌকা প্রতীকের গণমিছিলে জনতার ঢল
➤ বরুড়ায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা
➤ বাসের জানালা দিয়ে লাফিয়ে প্রাণে বাচঁলো ভিক্টোরিয়ার শিক্ষার্থীরা
➤ তরুন সংগঠক সাংবাদিক বেলাল হোসেন রাজু
➤ শিল্পসাহিত্যের ছোটকাগজ 'স্মৃতির পাতা'
➤ নারী নেত্রী নাছরিন আক্তার মুন্নি
➤ বরুড়া গামারুয়া জাগ্রত সমাজকল্যাণ সংগঠনের নব গঠিত কমিটি ঘোষণা
© All rights reserved © 2022 swadeshjournal.news
Design & Developed by : alauddinsir